spot_imgspot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
রবিবার, ৩ ডিসেম্বর ২০২৩
প্রচ্ছদচট্টগ্রামকক্সবাজারভারতীয় নারী পর্যটকের আইফোন উদ্ধার করে প্রশংসিত ট্যুরিস্ট পুলিশ

হারানোর কয়েক ঘণ্টার ব্যবধানে

ভারতীয় নারী পর্যটকের আইফোন উদ্ধার করে প্রশংসিত ট্যুরিস্ট পুলিশ

কক্সবাজার প্রতিনিধি
spot_imgspot_imgspot_imgspot_img

হারানোর ঘন্টা চারেক ব্যবধানে ভারতীয় নারী পর্যটকের আইফোন উদ্ধার করে প্রশংসিত হয়েছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ। এ ঘটনাকে অকল্পনীয় বলে বিবৃতি দিয়েছেন ফোন হারানো ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষক অরুনিমা দে নামের এ বিদেশিনী। মঙ্গলবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ট্যুরিস্ট পুলিশ কক্সবাজারের এক উপ-পরিদর্শক (এসআই) বিদেশী এ পর্যটকের হারিয়ে যাওয়া আইফোন ১৪ প্লাস উদ্ধার ও হস্তান্তর করেন। এর আগে দুপুরের দিকে কলাতলী এলাকায় তার ফোনটি হারান।

ফোনটি ফিরে পেয়ে আবেগাপ্লুত ভারতীয় পর্যটক অরুনিমা দে জানান, তিনি ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। ঢাকা বিশ্ববিদ্যালয় ও আরো কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ট্রেনিং সিডিউলে তিনি গত সপ্তাহে বাংলাদেশে আসেন। সাথে নিয়ে আসেন পরিবারের সকলকে। প্রাতিষ্ঠানিক কাজ শেষ করে মঙ্গলবার তারা স্বপরিবারে কক্সবাজার আসেন। কক্সবাজারে হোটেলে উঠার পর দুপুরের দিকে তারা ঘুরতে বের হন। সেখানে ভুলবশত তার ব্যবহৃত আইফোনটি মিসিং হয়।

তিনি আরো জানান, অনেক ডকুমেন্টস ও স্মৃতিতে সমৃদ্ধ ফোনটি হারিয়ে উদ্বিগ্ন হয়। পরে হোটেল কর্তৃপক্ষের সহযোগিতায় ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন অফিসে গিয়ে এসপি সাহেবকে বিষয়টি জানানোর পর তিনি অভয় দিয়ে বলেন, আপনি হোটেলে ফিরে যান, আমরা আপনাকে জানাবো। এরপর আমাকে সন্ধ্যায় নক করে জানানো হয়, ফোনটি উদ্ধার সম্ভব হয়েছে। আমি সত্যি কৃতজ্ঞ ট্যুরিস্ট পুলিশের কাছে। তারা যা করে দেখাল তা অকল্পনীয়, অভাবনীয়। পুলিশ ও বাংলাদেশ সরকারকে ধন্যবাদ।

ট্যুরিস্ট পুলিশের কক্সবাজারস্থ পুলিশ সুপার মো. জিললুর রহমান বলেন, এক বিদেশি নারী পর্যটক এসে জানায় তার সাথে থাকা আইফোন ১৪ প্লাস মিসিং। তার সবিশেষ নিয়ে তাকে হোটেলে পাঠিয়ে এ বিষয়ে এসআই মোহাম্মদ আবু সাঈদকে দায়িত্ব দেয়া হয়। তথ্য প্রযুক্তির সাহায্যে মাত্র ঘন্টা চারেকের ভেতর ভারতীয় নারী পর্যটকের মিসিং আইফোনটি আমরা উদ্ধার করতে সক্ষম হয়। সন্ধ্যায় ডেকে তাকে ফোনটি বুঝিয়ে দেয়া হয়।

এসপি জিললুর আরো বলেন, শুধু বিদেশি পর্যটক বলে নয়- সমুদ্র বেলাভূমিতে আসা সকল পর্যটককে আমরা একই ধরণের সেবা দিয়ে থাকি। পর্যটকদের মিসিং হওয়া বাচ্চা ও মূল্যবান দ্রব্যাদি উদ্ধারের পাশাপাশি এসব কাজে জড়িত অনেককে আটকও করা হয়েছে। তবে, এটা সঠিক গতকাল খুবই অল্প সময়ে বিদেশি পর্যটকের মূল্যবান ফোনটি উদ্ধার করা সম্ভব হয়।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ