spot_imgspot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
রবিবার, ৩ ডিসেম্বর ২০২৩
প্রচ্ছদচট্টগ্রামভাইস চেয়ারম্যানের ‘মানহানি’, যুবক কারাগারে

ভাইস চেয়ারম্যানের ‘মানহানি’, যুবক কারাগারে

সীতাকুণ্ড প্রতিনিধি
spot_imgspot_imgspot_imgspot_img

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জুলির বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেওয়ার দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আটককৃত মিনহাজুল আবেদীনকে কারাগারে পাঠিয়েছে আদালত। এর আগে গতকাল রাতে সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের ফকিরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) আবু সাঈদ।

গ্রেফতার মিনহাজুল আবেদীন বিজয় ওই এলাকার খয়রাতী মেম্বার বাড়ির মো. সেলিম উদ্দিনের ছেলে।

জানা যায়, ২০২১ সালের ২০ মার্চ সীতাকুণ্ড উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জুলি মোছাম্মৎ সাদিয়া প্রকাশ সনি সিনহা ও মিনহাজুল আবেদীন বিজয় নামে দুজনকে আসামি করে সীতাকুণ্ড থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলায় আসামীদের বিরুদ্ধে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত তথ্য দিয়ে অপপ্রচার করার অভিযোগ আনা হয়েছে। একইসাথে আসামিদের কর্মকাণ্ডে বাদীর রাজনৈতিক অনুসারীদের মধ্যে অসন্তোষ, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে বলেও অভিযোগ এজাহারে উল্লেখ করা হয়েছে।

ওই মামলায় আরও উল্লেখ করা হয়েছে, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জুলির এলাকা উত্তর ছলিমপুরের বাসিন্দা বয়োবৃদ্ধ সায়রা খাতুনকে তার ভাতিজী সনি সিনহা শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। তাকে খাবার দেওয়া দূরে থাক উল্টো সামাজিকভাবে হেয় করে বঞ্চিত করছে। অভিযোগ পেয়ে এ ঘটনার প্রতিবাদ করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি। এতে ক্ষিপ্ত হয়ে সাদিয়া প্রকাশ সনি সিনহা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে কুরুচিপূর্ণ, মিথ্যা অপপ্রচার করতে থাকে। এমনকি গলায় ফাঁসির দঁড়ি দিয়ে ব্যানার ছাপিয়ে সংবাদ সম্মেলন করে মানহানি করে। একই কাজে লিপ্ত হয় ২ নম্বর আসামী মিনহাজুল আবেদীন বিজয়।

এ বিষয়ে সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) আবু সাঈদ বলেন, মিনহাজুল আবেদীন বিজয় নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে আজ (সোমবার) আদালতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

spot_img

সর্বশেষ