spot_imgspot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
বুধবার, ৬ ডিসেম্বর ২০২৩
প্রচ্ছদজাতীয়কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনা: ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনা: ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

spot_imgspot_imgspot_imgspot_img

বাংলাধারা ডেস্ক »

মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ জানতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার ( ২৪ জুন ) রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। একই সঙ্গে কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তিনি বলেন, রেলওয়ের চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্বাঞ্চল) মো. মিজানুর রহমানকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- চিপ ইঞ্জিনিয়ার আবদুল জলিল, চিফ পিএসপি মইনুল ইসলাম ও চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (সিওপিএস) চিফ সুজিপ কুমার।

এদিকে, গতকাল রোববার রাত ১২টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি উপজেলার বরমচাল রেলক্রসিং এলাকায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া আরও শতাধিক মানুষ আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে এবং ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত রয়েছেন। মধ্যরাত থেকে শুরু হওয়া উদ্ধার অভিযানে স্থানীয়রাও অংশ নিয়েছেন। এদিকে ঘটনার পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন

spot_img

সর্বশেষ