spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
রবিবার, ১১ জুন ২০২৩
প্রচ্ছদবৃহত্তর চট্টগ্রামকাজী না হয়েও পড়িয়েছেন দু’শতাধীক বিয়ে

কাজী না হয়েও পড়িয়েছেন দু’শতাধীক বিয়ে

spot_img

বাংলাধারা প্রতিবেদন »

কাজী না হয়েও কাজীর পরিচয়ে দুই শতাধীক বিয়ে পড়িয়েছেন। রেজিস্ট্রিও করিয়েছেন। দিয়েছেন কাবিননামা। তিনি গ্যারান্টি সহকারে বাল্য বিয়ে, ভুয়া বিয়ে, কন্ট্রাক্ট বিয়ে সহ নানারকম ঝামেলার বিয়ে পড়িয়েছেন।

রবিবার (৩০ জুন) রাতে হাটহাজারীর মেডিকেল গেইট এলাকার উত্তরে ইদ্রিস ভবন থেকে এই ভুয়া কাজী ও তার সহকারীকে একটি বাল্য বিবাহ করানোর সময় হাতেনাতে আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট রুহুল আমিন।

ওই আটককৃতরা হলেন- ভুয়া কাজী তপন কান্তি নাথ ওরফে মো হাসান(৪২) ও তার সহকারী মো. এহসান। তপন কান্তি নাথ ওরফে মো. হাসানের বাড়ি মীরেরখীলের নাথ পাড়ায় এবং এহসান রাউজানের ৫ নং ওয়ার্ডের সালামত উল্লাহর বাড়ির মৃত এজহারুল হকের ছেলে।

রুহুল আমিন বাংলাধারাকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভুয়া কাজী
তপন কান্তি নাথ ওরফে মো হাসান ও তার সহযোগী এহসানকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বিকার করে যে তারা গত ৭-৮ বছর ধরে ভুয়া বিয়ের ব্যবসা করে আসছে এবং তারা দুই শতাধীক ভুয়া বিয়ে পড়িয়েছেন। প্রতি বিয়ের জন্য তারা মোটা অংকের টাকা আদায় করতো।

ইউএনও বলেন, তারা মূলত কন্ট্রাকে ভুয়া বিয়েগুলো করাতো যেখানে অল্পবয়সী ও অসহায় মেয়েদের বিয়ের জালে ফাঁসানো হতো। ভুয়া হওয়ার কারণে এসব বিয়েতে মেয়েরা প্রতারিত হওয়ার পরও কোন আইান প্রতিকার পেতনা না।

তিনি আরো বলেন, আটক প্রতারক ও ভুয়া কাজীদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান আছে।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন

spot_img

সর্বশেষ