spot_imgspot_img
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-৯২
শনিবার, ৩ জুন ২০২৩
প্রচ্ছদঅন্যান্যপ্রদীপ জ্বালিয়ে ‘রাইফা মুক্তমঞ্চ’ ঘোষণার দাবি

প্রদীপ জ্বালিয়ে ‘রাইফা মুক্তমঞ্চ’ ঘোষণার দাবি

spot_img

বাংলাধারা প্রতিবেদন »

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল ও চিকিৎসকের অবহেলায় মৃত্যুবরণকারী সাংবাদিক কন্যা রাইফা’র স্মরণে প্রদীপ প্রজ্বলন কর্মসূচি পালিত হয়েছে। ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘প্রপার ট্রিটমেন্ট মুভমেন্ট’ (পিটিএম) গ্রুপের আয়োজনে এই কর্মসূচি পালিত হয়।

নগরীর কাজীর দেউড়ির আউটার স্টেডিয়াম সংলগ্ন প্রস্তাবিত রাইফা মুক্তমঞ্চ এলাকায় এই কর্মসূচিতে সাংবাদিক, নাট্যকর্মীসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে রাইফা মুক্তমঞ্চকে স্থায়ী ঘোষণার দাবি জানান সাংবাদিক নেতারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য ও পিটিএম গ্রুপের উদ্যোক্তা সাংবাদিক আজহার মাহমুদের সভাপতিত্বে ও সাংবাদিক মোস্তফা ইউসুপের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, সিনিয়র সাংবাদিক ও নাট্যকার প্রদীপ দেওয়ানজী, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, নারী নেত্রী ও সাবেক কাউন্সিলর রেহেনা বেগম রানু, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, চিকিৎসা নৈরাজ্যের স্বীকার হয়ে অকালে প্রাণ হারানো রাইফা শুধু একটি নাম নয়। রাইফা চিকিৎসা ব্যবস্থানায় অব্যবস্থাপনার বিরুদ্ধে কঠোর প্রতিবাদের নাম। তার অকালে চলে যাওয়াকে স্থায়ী স্মারক দিয়ে ধরে রাখতে পারলে চিকিৎসকদের নৈরাজ্যের কথা মানুষ স্মরণ রাখবে। বিষয়টি চিকিৎসকদের মানসিক পরিবর্তনেও ভূমিকা রাখবে। তাই আউটার স্টেডিয়াম সংলগ্ন প্রস্তাবিত রাইফা মুক্তমঞ্চকে স্থায়ী রূপ দিতে হবে। বক্তারা এ বিষয়ে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রসঙ্গত, গত বছরের ২৯ জুন চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় সাংবাদিক রুবেল খানের কন্যা রাইফা খান মৃত্যুবরণ করে। তার মৃত্যুর পর চট্টগ্রামের সাংবাদিক সমাজসহ সাধারণ মানুষ তীব্র আন্দোলন গড়ে তোলে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন

spot_img

সর্বশেষ